শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

 ইসলামী ব্যাংকের ইউনিট বিক্রির ঘোষণা 

 

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের অন্যতম করপোরেট উদ্যোক্তা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। বিদ্যমান বাজারদরে মিউচুয়াল ফান্ডটির ২০ লাখ ইউনিট বিক্রি করবে ব্যাংকটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, বর্তমানে ইসলামী ব্যাংকের কাছে মিউচুয়াল ফান্ডটির ৪ কোটি ৭৫ লাখ ইউনিট রয়েছে। এর মধ্যে ২০ লাখ ইউনিট ডিএসইর মূল মার্কেটের মাধ্যমে বিক্রি করবে ব্যাংকটি। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এসব ইউনিট বিক্রি সম্পন্ন করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মিউচুয়াল ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬ পয়সা।

৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১২ টাকা ৫৭ পয়সা। ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে ইউনিটহোল্ডারদের জন্য ১৩ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড। সমাপ্ত হিসাব বছরে মিউচুয়াল ফান্ডটির ইপিইউ ছিল ১ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছরে যেখানে ইউনিটপ্রতি লোকসান ছিল ৪৮ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ৩০ জুন শেষে এনএভিপিইউ দাঁড়ায় ১১ টাকা ৯৭ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৮ টাকা ৯৯ পয়সা। আগের হিসাব বছরে কোনো লভ্যাংশ দেয়নি মিউচুয়াল ফান্ডটি। ২০২০ হিসাব বছরের ৩০ জুন শেষে এনএভিপিইউ ছিল ৮ টাকা ৯৯ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ১১ পয়সা। ডিএসইতে গত মঙ্গলবার মিউচুয়াল ফান্ড ইউনিটটির সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৭ টাকা ৪০ পয়সা। 

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ